দারুন ২টি টিপস.......

আসসালামু আলাইকুম  ওয়ারাহমাতুল্লাহ সকল পাঠকবৃন্দের শুবকামনায় শুরু করছি আরেকটি টিউন ....আমার টিউন করতে ইচ্ছে করে না তারপর সবার উপকারে টিউন করি আর সময় ও পায়না যখন পায় একসাথে অনেক টিউন করি...প্রতিযোগিতা মূলক না শুধু মাত্র সবার উপকারে করি আর এখন সাথে করছি আমি হয়ত কিছু দিন টিউনার পেইজে আসব না পড়া লেখা নিয়ে একটু ব্যস্ত থাকব তাই টিউন করতে পারবনা তবু ও ফাঁকে ফাঁকে চেস্টা করব যদি পারি তাহলে করব আমি টিউনার পেইজের সবাইকে অনেক মিস করব আর আমার জন্য দোয়া করবেন.....যাক অনেক কথা বলে ফেলেছি এবার টিউনে আসি.........


১.পেন্ড্রা্‌ইভ থেকে ডাটা কপি হবে না এ কাজটি করুন........

Start Menu-Run-regedit-HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Control\StorageDevicePolicies থেকে New তে ক্লিক করে  একটি DWORD value অপেন করি যাতে Rename করে WriteProtect‘লেখাটি লিখি এব value to 1করে দিই . তার পর (USB drives)পেনড্রাইভের সকল তখ্য দেখা যাবে বা পড়া যাবে কিন্তু পেন্ড্রাইভ থেকে কিছু কপি হবেনা.......



২.যে কোন মেনুর লোডিং টাইম  কমান অর্থাৎ যে কোন মেনু খুব দ্রুত খুলুন.......

HKEY_LOCAL_USER\ Control Panel\Desktopথেকে‘MenuShowDelay’  উপর মাউসের ডানবাটন ক্লিক করে‘Modify’এ ক্লিক করে 200 থেকে 100 value তে  করে দিন.....



সময় পেলে আর এই রকম পোস্ট দেব ...অপেক্ষায় থাকুন..........ধন্যবাদ সবাইকে.........

Safiul Hasan Rejvi

আমি একজন সাধারণ মানুষ ...সাধারণ মানুষ হিসেবে থাকতে চাই সব সময়........

Post a Comment

Previous Post Next Post